শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
আফগান জনগণের কাছে ক্ষমা চাইলেন সাবেক প্রধানমন্ত্রী আশরাফ গনি

আফগান জনগণের কাছে ক্ষমা চাইলেন সাবেক প্রধানমন্ত্রী আশরাফ গনি

আফগান জনগণের কাছে ক্ষমা চাইলেন সাবেক প্রধানমন্ত্রী আশরাফ গনি
আফগান জনগণের কাছে ক্ষমা চাইলেন সাবেক প্রধানমন্ত্রী আশরাফ গনি

অনলাইন ডেস্ক: আফগান জনগণের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির ক্ষমতাচ্যুত সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনি। বলেছেন, রক্তপাত এড়াতে এবং আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার জন্যই এ পদক্ষেপ নিয়েছেন। বুধবার (৮ সেপ্টেম্বর) টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। খবর প্রকাশ করেছে আল-জাজিরা ও এনডিটিভি।

গত ১৫ আগস্ট তালেবানরা কাবুল দখল করে। ঠিক একইদিন সপরিবারে দেশ ছেড়ে পালিয়ে যান আশরাফ গনি। যার ফলে কোনো ধরনের রক্তপাত এবং প্রতিরোধ ছাড়াই ক্ষমতা দখল করতে সক্ষম হয় তালেবান। অভিযোগ উঠেছে, পালানোর সময় বিপুল পরিমাণ নগদ অর্থ সঙ্গে করে নিয়ে যান সাবেক প্রেসিডেন্ট। তবে তিনি সেই অভিযোগ অস্বীকার করেছেন।

বিবৃতিতে আশরাফ গনি বলেন, কাবুল ত্যাগ করা আমার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু আমি বিশ্বাস করি, বন্দুক চালানো বন্ধ রাখা এবং কাবুল ও শহরের ছয় মিলিয়ন বাসিন্দাদের রক্ষা করার এটাই একমাত্র পথ ছিল।

অর্থ নিয়ে পালানোর অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, নিজেকে নির্দোষ প্রমাণের জন্য তদন্ত হোক, সেটার জন্যও প্রস্তুত আছি।

বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে অবস্থান করছেন আশরাফ গনি। দুঃখ প্রকাশ করে বলেন, তার পূর্বসূরীদের মতো তিনিও যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে শান্তি ও সমৃদ্ধি আনতে পারেননি।

গভীর এবং খুবই দুঃখের সঙ্গে স্বীকার করছি যে, আমার নিজের অধ্যায় পূর্বসূরীদের অনুরূপ ট্র্যাজেডিতে শেষ হয়েছে। আমি এটাকে অন্যভাবে শেষ করতে না পারায় আফগান জনগণের কাছে ক্ষমাপ্রার্থী, যোগ করেন তিনি।

মতিহার বার্তা / ইএবিৃ

খবরটি শেয়ার করুন..

Leave a Reply